মজার গল্প, উপন্যাস, গোয়েন্দা কাহিনী, ছোট গল্প, শিক্ষামূলক ঘটনা, মজার মজার কৌতুক, অনুবাদ গল্প, বই রিভিউ, বই ডাউনলোড, দুঃসাহসিক অভিযান, অতিপ্রাকৃত ঘটনা, রুপকথা, মিনি গল্প, রহস্য গল্প, লোমহর্ষক গল্প, লোককাহিনী, উপকথা, স্মৃতিকথা, রম্য গল্প, জীবনের গল্প, শিকারের গল্প, ঐতিহাসিক গল্প, অনুপ্রেরণামূলক গল্প, কাহিনী সংক্ষেপ।

Total Pageviews

Sunday, March 3, 2019

নরকে শয়তান এবং রাজনীতিবিদ - The Devil and the Politician in the Hell Together



Funny Short Story,শিক্ষামূলক ঘটনা,মজার গল্প,choto golpo,Funny Bangla Jokes,hasir golpo,শিক্ষামূলক গল্প,The Devil and the Politician

নরকে শয়তান এবং রাজনীতিবিদ - The Devil and the Politician in the Hell Together 
এক মন্ত্রী মৃত্যুর পর পরজগতে গেলো। দুনিয়ায় তাঁর কিছু ভালো কাজ থাকার কারনে সৃষ্টিকর্তা তাকে ক্ষমা করে জান্নাতে জায়গা দিলেন।
সে যখন জান্নাতে ঢুকবে, তখন ফেরেশতারা তাকে বলল,"জান্নাতে তো কিছু সৌন্দর্যবর্ধনের কাজ চলছে; তুমি দিন দুয়েক শুধু নরক থেকে ঘুরে আসবে নাকি? এরপর নাহয় জান্নাতে ঢুকো
মন্ত্রী রাজি হয়ে গেল।
জাহান্নামে শয়তান তাকে সাদর আমন্ত্রণ জানালো। এরপর সে তাকে জাহান্নাম ঘুরে দেখাতে লাগলো মন্ত্রী অবাক হয়ে দেখতে লাগলো যে জাহান্নাম অনেক সুন্দর। খুবই আরামের ব্যাবস্থাসুন্দর সুন্দর প্রাসাদ থাকার জন্য। খেলাধুলার জন্য পুল, গলফ মাঠ আরও অনেক কিছু। অনেক সুস্বাদু পানীয়, খাবার দাবারের ব্যবস্থা। আর অসংখ্য সুন্দরী অপ্সরী।
মানুষ অনেক আরামে আছে। ঘুরে ফিরে দেখার পর ফেরেশতাদের কাছে মন্ত্রী বলল যে সে জাহান্নামেই থাকতে চায়।
ফেরেশতারা অবাক হয়ে জিজ্ঞেস করলো,
"তুমি সত্যি ওখানে থাকতে চাও?
মন্ত্রি,
হ্যাঁ
ফেরেশতারা তাকে বলল, মনে চাইলে থাকো, তবে পরে কিন্তু আর ফেরত আসতে পারবে না বলে দিলাম।
কিন্তু এরপর মন্ত্রী নরকে গিয়ে দেখল যে নরক পুরো অন্যরকম। কোন সুন্দর জায়গা নেই। শুধু আগুন আর কয়লা। মানুষজনকে কঠিন সব শাস্তি দেয়া হচ্ছে। ভয়ঙ্কর ফেরেশতারা মানুষজনকে শাস্তি দিচ্ছে। অসংখ্য সাপ আর হিংস্র প্রাণী ঘুরে বেড়াচ্ছে; খুবই কুৎসিত আর জঘন্য জায়গা।
মন্ত্রী অবাক হয়ে জিজ্ঞেস করলো শয়তানকে
নরকের এই হাল কেন? আগে আমি কি দেখলাম!!
শয়তান হেসে বলল,
 "আরে ওইটা তো ছিল একটা ক্যাম্পেইন। তোমরা যেমন নির্বাচনের আগে মানুষকে জান্নাতের স্বপ্ন দেখিয়ে পরে জাহান্নাম উপহার দাও; আমিও তাই করেছি। তোমার তো এটা বুঝার কথা ছিল 
বিঃ দ্রঃ ঘটনাটি সম্পূর্ণ কাল্পনিক। 
- - - - - - - - - - - - - - - - - - - - - - - - - - - - -

৬৫) যার (আগুন) মধ্যে তারা থাকবে চিরকাল, কোন অভিভাবক ও সাহায্যকারী পাবে না  ৬৬) যেদিন তাদের চেহারা আগুনে ওলট পালট করা হবে তখন তারা বলবে হায়! যদি আমরা আল্লাহ ও তার রসূলের আনুগত্য করতাম  ৬৭) আরো বলবে, হে আমাদের রব! আমরা আমাদের সরদারদের ও বড়দের আনুগত্য করেছিলাম এবং তারা আমাদের সঠিক পথ থেকে বিচ্যুত করেছে৬৮) হে আমাদের রব! তাদেরকে দ্বিগুন আযাব দাও এবং তাদের প্রতি কঠোর লানত বর্ষণ করো। (সুরা আল আহজাব) 

No comments:

Post a Comment

Popular Posts