মজার গল্প, উপন্যাস, গোয়েন্দা কাহিনী, ছোট গল্প, শিক্ষামূলক ঘটনা, মজার মজার কৌতুক, অনুবাদ গল্প, বই রিভিউ, বই ডাউনলোড, দুঃসাহসিক অভিযান, অতিপ্রাকৃত ঘটনা, রুপকথা, মিনি গল্প, রহস্য গল্প, লোমহর্ষক গল্প, লোককাহিনী, উপকথা, স্মৃতিকথা, রম্য গল্প, জীবনের গল্প, শিকারের গল্প, ঐতিহাসিক গল্প, অনুপ্রেরণামূলক গল্প, কাহিনী সংক্ষেপ।

Total Pageviews

Monday, November 9, 2020

ছোট গল্প - জবাইদেন - ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন - মারুফ আল মাহমুদ

 

ছোট গল্প - জবাইদেন - ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন
একটি অতি ক্ষুদ্র জঙ্গি গল্প জবাইদেন - ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন (When Donald Trump and Joe Baiden were first met)

- মারুফ আল মাহমুদ 

২০৩০ সালে আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মৃত্যুর পর তার ডায়েরি থেকে সংগৃহিত।

ট্রাম্পের সাথে জো বাইডেন এর প্রথম দেখার ঘটনাঃ

ট্রাম্প তখন বিশাল বড় ব্যবসায়ী। চারিদিকে তার নাম ও ডাক। সারা দেশে তার ব্যবসার প্রসার। বিশেষ করে রিয়েল এস্টেট ব্যবসায় তার উপর কেউ ছিল না তখন। দানের হাত ছিল তার বিশাল বড়। বিভিন্ন এনজিও বা সমাজ সেবামূলক প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক দলের লোকেরা তার কাছ থেকে চাঁদা সংগ্রহের জন্যে আসত। সবাই তাঁকে ফুলিয়ে ফাপিয়ে বড় অঙ্কের টাকা নিয়ে যেত। এমনি এক দিনে গাধা পার্টির (পার্টির প্রতীক) মানে ডেমোক্র্যাটিক পার্টির এক লোক এলেন তার বাড়িতে।

ট্রাম্পঃ হেল্লো, আমি ডোনাল্ড ট্রাম্প, আপনি?

জো বাইডেনঃ হেল্লো, জো বাইদেন।

আগে গ্রামে একটা ট্রেন্ড ছিল, বাসায় অতিথি এলে বাড়ির মুরগী জবাই দেয়া হত। ভালো খাবার রান্না করা হত। ট্রাম্প ভাবলেন বাসায় অতিথি হিসেবে এসেছে আর সে হয়তো মুরগী জবাই দিতে বলছেন। সম্ভবত মুরগী তার খুব প্রিয়। হয়তো বাসার মুরগি গুলো দেখে লোভ সামলাতে পারেন নাই। তাই ভুলে হয়তো, নাম বলতে গিয়ে, মুরগী জবাই দিতে বলে ফেলেছেন। ট্রাম্প ভাবলেন, যেহেতু মেহমান,  মুরগী তো জবাই দিতেই হবে, তাই বাইডেনকে বললেন,

ট্রাম্পঃ জি ভাই, মুরগী জবাই দিব, ইনশা আল্লাহ। আগে আপনার নাম তো বলেন।

জোঃ জোবাইদেন।

ট্রাম্পঃ আরে ভাই, বললাম তো মুরগি জবাই দেব। নাম তো বলেন।

জোঃ বললাম তো, জোবাইদেন।

ট্রাম্প এবার কিছুটা বিরক্ত হলেন। তাছাড়া ট্রাম্প ভাই ছিলেন বিশাল বড় ব্যবসায়ী ও দিলদরিয়া মানুষ। বাড়ির অতিথির জন্যে এই সকল হাঁস, মুরগি, খাসি ইত্যাদি জবাই দেয়া তার নিয়মিত কাজ।

ট্রাম্পঃ ভাই, বললাম না, মুরগী জবাই দেব, আপনার কি বিশ্বাস হচ্ছে না। নাকি আপনার জন্যে আরো কিছুও জবাই দেয়া লাগবে? আপনার জন্যে লাগলে খাসিও জবাই দেব। আপনার নামটা তো বলেন?

জোঃ জো বাইদেন!

ট্রাম্পঃ (মনে মনে) এ কি খাদকের পাল্লায় পড়লাম রে বাবা! খাসি জবাই দিব বলার পরও তার বিশ্বাস হচ্ছে না। শালা তো দেখতেছি একটা আস্ত একটা রাক্ষস।

এই রাক্ষসের হাতেই ২০২০ সালের নভেম্বর মাসে প্রেসিডেন্সিয়াল ইলেকশনে ডোনাল্ড ট্রাম্প পরাজিত হয়েছিলেন। এ পরাজয় ছিল অপশক্তির/শয়তান/রাক্ষস এর কাছে একজন পুজিবাদীর পরাজয়!  

No comments:

Post a Comment

Featured Post

মজার গল্প - টেরোড্যাকটিলের ডিম – সত্যজিৎ রায় – Mojar golpo – Pterodactyl er dim - Satyajit Ray

মজার গল্প - টেরোড্যাকটিলের ডিম – সত্যজিৎ রায় – Mojar golpo – Pterodactyl er dim - Satyajit Ray মজার গল্প - টেরোড্যাকটিলের ডিম  – সত্যজিৎ রা...