মজার গল্প, উপন্যাস, গোয়েন্দা কাহিনী, ছোট গল্প, শিক্ষামূলক ঘটনা, মজার মজার কৌতুক, অনুবাদ গল্প, বই রিভিউ, বই ডাউনলোড, দুঃসাহসিক অভিযান, অতিপ্রাকৃত ঘটনা, রুপকথা, মিনি গল্প, রহস্য গল্প, লোমহর্ষক গল্প, লোককাহিনী, উপকথা, স্মৃতিকথা, রম্য গল্প, জীবনের গল্প, শিকারের গল্প, ঐতিহাসিক গল্প, অনুপ্রেরণামূলক গল্প, কাহিনী সংক্ষেপ।

Total Pageviews

Monday, August 10, 2020

ঘোড়া চোর - ছোট গল্প - হাসির গল্প - রম্য গল্প - মজার গল্প

ঘোড়া চোর - ছোট গল্প - হাসির গল্প - রম্য গল্প - মজার গল্প

ঘোড়া চোর - ছোট গল্প - হাসির গল্প - রম্য গল্প - মজার গল্প

একবার এক ঘোড়া-চোর চুরি করতে গিয়ে ধরা পড়ে গেল। ঘোড়ার মালিক চোরকে বলল : চুরির জন্য তোমাকে কঠিন শাস্তি দিতে পারি, কিন্তু এক শর্তে সে শাস্তি থেকে তুমি বাঁচতে পার।
চোর বলল ; দয়া করে আপনার শর্ত প্রকাশ করুন, আশা করি মান্য করতে পারব।
ঘোটকাধিকারী চোরকে বলল : আমাকে ঘোড়া চুরির কলাকৌশল শিখালে তোমাকে মুক্ত করে দেব।
চোর এই প্রস্তাবে আনন্দের সঙ্গে রাজি হলো এবং যথারীতি চৌর্যকলা প্রদর্শনে মনোযোগী হলো প্রথমে ঘোটকের কাছে গিয়ে তাকে একটু আদর করল, গা-মর্দন করে দিল এবং বলল : প্রথম পর্যায়ের কাজ শেষ আমি আপনার ঘোড়ার বিশ্বাস স্থাপন করে ফেলেছি। এখন লাথি মারার বা লাফ দেবার সম্ভাবনা নেই। এখন দেখুন গলার রশি খুলে নিলামএখন দক্ষ হস্তে দ্রুততার সঙ্গে লাগাম পরিয়ে ফেলতে হবে। ব্যাস, সে কাজও দেখুন কেমন স্বচ্ছন্দে করে ফেললাম। এবার একটু সতর্কতার সঙ্গে ক্ষিপ্রগতিতে ঘোড়ায় চড়ে বসতে হবে। এখন দুপা দিয়ে ঘোড়ার পেটে আগাত করুন এবং ঘোড়াকে বেত্রাঘাত করুন। ঘোড়া দুলকি চালে ছুটে চলল।
চোর বলল : এভাবেই ঘোড়া চুরি করতে হয়। তবে ঘোড়ার মালিককে সামনে রেখে এভাবে ঘোড়া নিয়ে চম্পট দেয়ার মজাই আলাদা। এই স্মরণীয় চুরির সুযোগ করে দেবার জন্য ধন্যবাদ। 
চোর ঘোড়া নিয়ে বিদ্যুৎ গতিতে অদৃশ্য হয়ে গেল। মালিক অন্য ঘোড়া নিয়ে তাড়া করেও চোরকে ধরতে পারল না। 

No comments:

Post a Comment

Featured Post

মজার গল্প - টেরোড্যাকটিলের ডিম – সত্যজিৎ রায় – Mojar golpo – Pterodactyl er dim - Satyajit Ray

মজার গল্প - টেরোড্যাকটিলের ডিম – সত্যজিৎ রায় – Mojar golpo – Pterodactyl er dim - Satyajit Ray মজার গল্প - টেরোড্যাকটিলের ডিম  – সত্যজিৎ রা...