মজার গল্প, উপন্যাস, গোয়েন্দা কাহিনী, ছোট গল্প, শিক্ষামূলক ঘটনা, মজার মজার কৌতুক, অনুবাদ গল্প, বই রিভিউ, বই ডাউনলোড, দুঃসাহসিক অভিযান, অতিপ্রাকৃত ঘটনা, রুপকথা, মিনি গল্প, রহস্য গল্প, লোমহর্ষক গল্প, লোককাহিনী, উপকথা, স্মৃতিকথা, রম্য গল্প, জীবনের গল্প, শিকারের গল্প, ঐতিহাসিক গল্প, অনুপ্রেরণামূলক গল্প, কাহিনী সংক্ষেপ।

Wednesday, August 19, 2020

এক মন ধেয়ানে চায় - মজার গল্প – হাসির গল্প – ছোট গল্প

এক মন ধেয়ানে চায় - মজার গল্প  হাসির গল্প  ছোট গল্প

এক মন ধেয়ানে চায় - মজার গল্প হাসির গল্প ছোট গল্প

এক গ্রামের জঙ্গলের ধারের একটি জলাশয়। সেই জলাশয়ে একটি মাছ উপরের দিকে দৃষ্টি রেখে একবার এদিকে আবার ওদিকে ছোটাছুটি করছিল। মাছটির চোখ ছিল পানির ওপরে খুব নিচু হয়ে উড়তে থাকা একটা পোকার দিকে। মাছটি ধারণা করছিল পোকাটি আরেকটু নিচে নামলেই তার লাফের আওতায় আসবে। একটা শিয়ালের চোখ পড়ল মাছ আর পোকাটার দিকে। সে ওঁৎ পেতে বসে রইল সুবিধাজনক একটা জায়গায়। পোকাটা ধরার জন্য মাছটা লাফ দিলেই সে অমনি মাছটাকে পোকাসুদ্ধ গলাধঃকরণ করবে।
এক নতুন শিকারী সারা দিনে কোন শিকার না পেয়ে বসেছিল জলাশয়ের পাশের এক গাছের নিচে। হঠাৎ তার চোখ পড়ে একটা শিয়াল মাছ ধরার জন্য ওঁৎ পেতে বসে আছে। লোকটা ভাবে যা শালা, আজ তো শিকার মিলল না, তাই শিয়াল মাছ ধরার জন্য লাফ দিলে অমনি উড়ন্ত শিয়ালকে গুলি করে মারতে পারলে বেশ একটা এ্যাডভেঞ্চার হয়।
এক ইঁদুর দেখল শিকারী মনোযোগ দিয়ে বন্দুক তাক করে আছে শিয়ালের দিকে। সে ভাবল সময়মতো শিকারীর ডিম ভাজাটা মুখে নিয়ে ভো দৌড় দিতে হবে।
এই সময়ে একটা বিড়াল আড়চোখে দেখছিল ইঁদুরটাকে। ঠিকও করেছিল সময়মত ঘাড় মটকাবে ইদুরের। এর মধ্যে অন্য একটা বিড়ালকে যেতে দেখে সে লেগে গেল তার সঙ্গে ঝগড়ায় তবে চোখও রাখার চেষ্টা করল শিকারীর ডিম ভাজার দিকে।
অতঃপর সব ঘটনাই একের পর এক ঘটল। মাছ পোকাকে ধরল, শিয়াল ধরল পোকাসহ মাছকে, শিকারীর গুলি খেয়ে শিয়ালও পড়ল জলাশয়ের পানিতে, ইঁদুর সেই সুযোগে সটকে পড়ল শিকারীর ডিমভাজা নিয়ে। শুধু মনস্কামনা পূর্ণ হল না বিড়ালের।
কারণ, অন্য বিড়ালের সঙ্গে লড়াই করতে গিয়ে সে ইঁদুরের দিকে ঝাপ দিতে দেরি করে ফেলল। সেই সুযোগে ইঁদুর পগারপার! আর, বিড়াল জলাশয়ের পানিতে হাবুডুবু খেতে লাগল।

No comments:

Post a Comment

Popular Posts