মজার গল্প, উপন্যাস, গোয়েন্দা কাহিনী, ছোট গল্প, শিক্ষামূলক ঘটনা, মজার মজার কৌতুক, অনুবাদ গল্প, বই রিভিউ, বই ডাউনলোড, দুঃসাহসিক অভিযান, অতিপ্রাকৃত ঘটনা, রুপকথা, মিনি গল্প, রহস্য গল্প, লোমহর্ষক গল্প, লোককাহিনী, উপকথা, স্মৃতিকথা, রম্য গল্প, জীবনের গল্প, শিকারের গল্প, ঐতিহাসিক গল্প, অনুপ্রেরণামূলক গল্প, কাহিনী সংক্ষেপ।

Tuesday, March 30, 2021

মিনি গল্প - বয়ফ্রেন্ড - Short Story - Boy friend

 

মিনি গল্প,বয়ফ্রেন্ড,Short Story,Boy friend,ছোট গল্প, 

আমাদের ছোট-খাটো দুষ্টুমি বা মজা অনেক সময় অনেকের কষ্টের কারণ হয়। তেমনই একটা বাস্তব ঘটনা।

রাইসা মেহেতাসিন অষ্টম শ্রেণিতে পড়ে। একদিন সে ইংরেজি ২য় পত্র বইয়ের একটা ডায়ালগ দেখিয়ে বলল, একটু অর্থসহ বুঝিয়ে দেন। সৌভাগ্যক্রমে অথবা দূর্ভাগ্যক্রমে সেই ডায়ালগ রাইটিং এর একটা চরিত্রের নাম রাইসা ও আর অন্যটার নাম আতিক। পাশেই বসা ছিল, তার ক্লাস টুতে পড়ুয়া ছোট ভাই রাইয়ান। আমি তাকে বললাম, দেখেছো রাইয়ান, তোমার আপুর একটা ছেলে বন্ধু আছে।

রাইয়ানঃ কি বলেন, স্যার।

আমিঃ হ্যা, তোমার বিশ্বাস হচ্ছে না। তাহলে নিজেই পড়ে দেখো। দেখো ছেলেটাকে তোমার বোন বলছে, হেল্লো আতিক, হাউ আর ইউ?, আবার দেখো ছেলেটাও তাকে একই কথা বলছে। বয়ফ্রেন্ড না হইলে কেউ কোন ছেলেকে এইভাবে বলে? আর সবচাইতে বড় কথা এইটা বইয়ে লেখা আছে। আর জানোই তো বইয়ে কখনো মিথ্যা কথা লেখা থাকে না।   

রাইয়ানঃ কি রাইসা! স্যার এগুলা কি বলে? (বুঝলাম সে বিশ্বাস করেছে)

রাইসা তাকে একটা ধমক দিয়ে বিদায় করে দিল।

ঘটনা এইখানেই শেষ হয়ে যেতে পারত। পরে শুনলাম রাইয়ান নাকি তার আম্মুকে বলছে, স্যার বলেছে, রাইসার বয়ফ্রেন্ড আছে। রাইসার আম্মু তার কথার উপর ভিত্তি করে পরের এক সপ্তাহ রাইসাকে কয়েকবার জেরা করে, আসলেই তার বয়ফ্রেন্ড আছে কিনা।

এইভাবে কষ্ট দেয়ার জন্যে ক্ষমা চাচ্ছি।  

No comments:

Post a Comment

Popular Posts