মজার গল্প, উপন্যাস, গোয়েন্দা কাহিনী, ছোট গল্প, শিক্ষামূলক ঘটনা, মজার মজার কৌতুক, অনুবাদ গল্প, বই রিভিউ, বই ডাউনলোড, দুঃসাহসিক অভিযান, অতিপ্রাকৃত ঘটনা, রুপকথা, মিনি গল্প, রহস্য গল্প, লোমহর্ষক গল্প, লোককাহিনী, উপকথা, স্মৃতিকথা, রম্য গল্প, জীবনের গল্প, শিকারের গল্প, ঐতিহাসিক গল্প, অনুপ্রেরণামূলক গল্প, কাহিনী সংক্ষেপ।

Total Pageviews

Friday, August 16, 2019

মিনি গল্প - বাসের কন্ডাকটর ও বিচারক - Mini story - Bus conductor and the Judge



এক যাত্রীকে চড় মারায় এক বাস-কন্ডাকটারকে আদালতে হাজির করা হয়েছে বিচারক তাকে জিজ্ঞেস করলেনতুমি এই লোকটিকে চড় মারলে কাল?
কন্ডাকটার বলতে শুরু করলোআমি যখনক এ-লোকের কাছে ভাড়া চাই তখন সে তার হাত থেকে বড় একটা ব্যাগ নামিয়ে রেখে ওটা খোলে, তারপর তার ভেতর থেকে একটা বড় বাক্স বের করে বড় ব্যাগটা বন্ধ করে বড় ব্যাগ বন্ধ করে বড় বাক্স খুলে তার ভেতর থেকে একট ছোটো ব্যাগ বের করে আর বড় বাক্স বন্ধ করে। তারপর বড় ব্যাগ খুলে তার ভেতর বড় বাক্স রেখে দেয় আর বড় ব্যাগ বন্ধ করে। তারপর ছোটো ব্যাগ খুলে দেখে তার ভেতর ভাড়ার পয়সা নেই, তখন আবার ছোটো ব্যাগ বন্ধ করে আর বড় ব্যাগ খুলে তার ভেতর থেকে বড় বাক্স বের করে এবং বড় ব্যাগ বন্ধ করে, তারপর বড় বাক্স খুলে তার ভেতর ছোটো ব্যাগ রেখে বড় বাক্স বন্ধ করে, তারপর বড় ব্যাগ আবার খুলে.........।
বিচারক আর সহ্য করতে না পেরে বলে উঠলেন-থামো, বাবা থামো। তোমার বারে বারে এ খোলা আর বন্ধ করা শুনতে শুনতে আমার মগজের সব কটি দোকানের ঝাপ বন্ধহ যাবার মতো হয়েছে
কন্ডাকটার বললো হুজুর, শুনে- যদি আপনার এই অবস্থা, তবে দয়া করে বিবেচনা করুন, ভাড়ার জন্য হাত পেতে আর চোখের সামনে এ খোলা-বদ্ধ বন্ধ-খোলার দৃশ্য দেখতে দেখতে আমার অবস্থা কতখানি সঙ্গীন হয়ে উঠেছিল! তখন আমি একটা......
বিচারক, বাধা দিয়ে বললেন--মাত্র? আসামী বেকসুর খালাস

No comments:

Post a Comment

Popular Posts