Tuesday, May 7, 2019

Is Wife obstacle for Husband's career? - স্ত্রী কি স্বামীর ক্যারিয়ার এর জন্যে প্রতিবন্ধক?




বিয়ে অজুহাতনামাঃ পর্ব - 
#
স্ত্রী কি ক্যারিয়ার এর জন্যে প্রতিবন্ধক?
বিয়েতে দেরী করার যত অজুহাত দেয়া হয়, তারমধ্যে অন্যতম হচ্ছে 'ক্যারিয়ার নির্মাণ'! স্ত্রী কি ভালো ক্যারিয়ার এর জন্যে বাধা? আচ্ছা যিনি বিয়ে করছেন না, স্ত্রীকে বাধা ঝামেলা মনে করে। তিনি 'প্রেম', বিপরীত জেন্ডারকে আকর্ষিত করার পিছনে কি একদমই সময় অপচয় করছেন না? অশ্লীল দৃশ্য দেখে, মনমানসিকতা নষ্ট করে আর বিভিন্ন মেয়েদের সাথে ফ্লার্ট করে ক্যারিয়ার নির্মাণ?
স্ত্রী, বিয়ে এসবকে নিজের জীবনের প্রতিবন্ধকতা ভাবছেন কেন? স্ত্রী হতে পারে আপনার সহকর্মী। সহধর্মিণী বলে না? আপনার অনেক জটিল কাজকে সহজ করে দিবেন তিনি। আপনার পড়াশোনা থেকে নিয়ে ব্যবসা, ঘর সামলানো সবকিছুতেই তিনি আপনাকে সাপোর্ট করবেন। আপনার ঘরে যদি আপনাকে সাহায্য করার জন্যে মা থেকে থাকেন, এখন আরেকজন যুক্ত হল। তিনি আপনার স্ত্রী। স্ত্রী সংসার ক্যারিয়ারের জন্যে প্রতিবন্ধক নয়। বরং এডভান্টেজ.. আগে আপনার দুটা হাত, একটা মাথা আপনাকে সাপোর্ট করত। এখন সেখানে ডাবল সাহায্য পাচ্ছেন। সর্বোপরি, আল্লাহর অনুগ্রহের বর্ষণ তো আছেই।
বিয়ে করলে, নিঃসংগের অনুভূতি (loneliness), বিষণ্ণতা (depression), চেপে থাকা মানসিক কষ্ট (sadness) সব লাঘব হয়ে যাবে ইনশাআল্লাহ। আপনি পড়ায় গতি পাবেন, কাজে উৎসাহ পাবেন। হাজারো হারাম থেকে বাচায়, আল্লাহর রহমত দয়ায় সিক্ত হবেন। আপনার স্ত্রী আপনার জন্যে দুয়া করবে, আপনাকে মানসিক সাপোর্ট দিবে। স্ত্রী কখনো ক্যারিয়ারের জন্যে প্রতিবন্ধক নয়, বরং সহায়ক।




No comments:

Post a Comment

Popular Posts