মজার গল্প, উপন্যাস, গোয়েন্দা কাহিনী, ছোট গল্প, শিক্ষামূলক ঘটনা, মজার মজার কৌতুক, অনুবাদ গল্প, বই রিভিউ, বই ডাউনলোড, দুঃসাহসিক অভিযান, অতিপ্রাকৃত ঘটনা, রুপকথা, মিনি গল্প, রহস্য গল্প, লোমহর্ষক গল্প, লোককাহিনী, উপকথা, স্মৃতিকথা, রম্য গল্প, জীবনের গল্প, শিকারের গল্প, ঐতিহাসিক গল্প, অনুপ্রেরণামূলক গল্প, কাহিনী সংক্ষেপ।

Wednesday, March 25, 2020

অতিপ্রাকৃত ঘটনা - কবর - জামিল - Mysterious Incidents about Grave

অতিপ্রাকৃত ঘটনা  কবর - জামিল

অতিপ্রাকৃত ঘটনা কবর - জামিল
আমার দাদা যখন মারা যান তখন আমার বয়স মাত্র আট। ক্লাস টুতে পড়ি। দাদার মৃত্যু সংবাদ শুনে দেশের বাড়িতে চলে এলাম। মৃত্যু সংবাদ পেয়েছিলাম বিকালবেলা। বাড়িতে পৌছতে পৌছতে প্রায় রাত আটটা বেজে গেল। আমরা যাওয়া মাত্র তাকে কবর দেয়া হলো। রাতের বেলা বলে ছোটরা কবরের কাছে যেতে পারল না। ঘুমুতে ঘুমুতে আমাদের প্রায় রাত বারোটা বাজল। ভোর রাতের দিকে আশ্চর্য একটা ঘটনা ঘটল।
আমি আধো ঘুম আধো জাগরণে শুনলাম কে যেন আমাকে ডাকছে, বাবু! বাবু! (আমাকে বাড়িতে বাবু বলে ডাকা হয়)। আমি বোধহয় উত্তর দিয়েছিলাম, কি?
মনে হলো আমার দাদার গলা, বাবু, আমাকে তো শেয়ালে খাইয়া ফালাইল!
আমি ঝট করে চোখ খুললাম। খুলে দেখি জানালা দিয়ে কুয়াশার মত কি যেন বেরিয়ে যাচ্ছে।
আমি স্পষ্ট শুনলাম, বাবু, যাই গা। আমি প্রচণ্ড ভয়ে চিৎকার দিয়ে উঠলাম। পরে শুনেছি আমার গা ঠাণ্ডা আর শক্ত হয়ে গিয়েছিল। স্থানীয় মসজিদের ইমাম ঝাড়-ফুঁক করেছেন এবং পরদিন সকালে করবস্থানে গিয়ে দেখা গেল, কবরের মধ্যে একপাশে শেয়াল গর্ত করে কাফনের কাপড় ছিড়ে ফেলেছে।
- - - - - - - - - - - - - - - - - - - - - - - -
আল্লাহর রাসূল (সাঃ) এই দু‘আ করতেন, ‘হে আল্লাহ্! আমি অক্ষমতা, ভীরুতা ও বার্ধক্য থেকে আপনার নিকট সাহায্য চাচ্ছি এবং জীবন ও মরণের ফিতনা (পরীক্ষা) থেকে এবং কবরের আযাব থেকে আপনার নিকট সাহায্য চাচ্ছি।’ (মুসলিম, আহমাদ)

No comments:

Post a Comment

Popular Posts